Avatar
AmarMP Admin,

আমারএমপি ডট কম প্রকল্পে ‘অ্যাম্বাসেডর’ নিয়োগ প্রসঙ্গে!

আমারএমপি প্রকল্পের জন্য আমরা সাড়ে তিনশ’ স্বেচ্ছাসেবী নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছি। আমাদের কাছে স্বেচ্ছাসেবক নামের পরিবর্তে অ্যাম্বাসেডর নাম ব্যবহারের জন্য বেশ কিছু সুপারিশ এসেছে। অতএব আমরা আমার এমপি’র জন্য সাড়ে তিনশ’ অ্যাম্বাসেডর নিয়োগ করবো প্রতিটি সংসদীয় আসনে বিপরীতে একজন করে এবং বাংলাদেশের প্রতিটা বিশ্ববিদ্যালয় থেকে ও একজন করে। দেশের বাইরেও যারা অভিবাসী হিসেবে আছেন তারাও যেন যুক্ত থাকতে পারেন তার জন্য প্রতিটা দেশ থেকেও একজন করে নিয়োগ করা হবে।

সাধারণত এই ধরনের নিয়োগে অনেকেরই প্রথম মাথায় আসে এই কাজে কি কি যোগ্যতা লাগবে! সত্যি বলতে শিক্ষাগত যোগ্যতা আপনার একদম না থাকলেও চলবে। তবে প্রথম কথাই হলো আপনি যদি ‘আই হেইট পলিটিক্স’ ধাঁচের কেউ হয়ে থাকেন তাহলে প্রথমেই বাদ। আপনাকে হতে হবে রাজনীতি সচেতন এবং অতি অবশ্যই আমাদের মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোক। আপনার এলাকার এম পি মহোদয়ের সাথে আপনার সুসম্পর্ক থাকলে, কারো কোন জিজ্ঞাসার জবাব প্রদানের ব্যবস্থা করতে পারলে আপনি স্বেচ্ছাসেবক হিসেবে যোগ্য বলে বিবেচিত হবেন। তবে বিশ্ববিদ্যালয় এবং প্রবাসী প্রতিনিধিদের কাজের ধরণ একটু আলাদা হবে। তাদের কাজ হবে নিজ নিজ বিশ্ববিদ্যালয়/ দেশে থাকা অন্যদের সমস্যাবলী যাতে যথাস্থানে পৌঁছানো যায় সেগুলা সমন্বয় করা।

প্রত্যেক প্রতিনিধিকে অবশ্যই ‘আমারএমপি’ প্রকল্পের একজন প্রমোটার হতে হবে; কাজেই এই প্রকল্পের প্রতিটি আপডেট ( ফেইসবুক পেইজে প্রদত্ত পোস্ট) আপনাকে আপনার ফেইসবুক এবং টুইটারে শেয়ার করতে হবে। তার মানে দাঁড়াইল প্রতিনিধিদের অবশ্যই ফেইসবুক এবং টুইটার আইডি থাকতে হবে এবং আপনাকে মোটামুটি শুদ্ধ বাংলায় টাইপিং জানতে হবে । আর এটা বলার তো প্রয়োজনই নাই যে, আপনাকে এই সাইটের একজন রেজিস্টার্ড সদস্য হতে হবে। 

এবং অবশ্যই প্রত্যেক প্রতিনিধির সম্মানীর ব্যবস্থা থাকবে। তবে এটা নির্ভর করবে নিজ নিজ পারফরমেন্সের উপর।

আপনি যদি মনে করেন আপনি যোগ্য, তাহলে প্রস্তুতি নিন। অচিরেই আমরা এই নিয়োগের প্রক্রিয়া শুরু করবো।

সবাইকে ধন্যবাদ!

------------------------ 

আপডেটঃ আগ্রহী প্রার্থীদের নিচের ফর্মটি পুর্ণ করে পাঠানোর অনুরোধ করছি।  উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় এবং প্রবাসীদের জন্য আলাদাভাবে নিয়োগ প্রক্রিয়া করা হবে।

https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdRbs2lW9Ksos7F6wE4ljyGXWjY7Zy1xzYy6jfXcOUkj1piqg/viewform


69403 views