Avatar
AmarMP Admin,

অচিরেই আসছে 'আমার এমপি'র সৌজন্যে তথ্যচিত্র পুস্তক 'আমার সংসদ'

আনন্দের সাথে জানাচ্ছি যে, ‘আমারএমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা’ এর সৌজন্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিগত ৫টি জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল এবং সেই সাথে নির্বাচনসমূহের বিস্তারিত 'তথ্যচিত্র' সম্বলিত একটি গ্রন্থ খুব শীঘ্রই প্রকাশিত হতে যাচ্ছে। এই গ্রন্থটির নাম নির্ধারণ করা হয়েছে ‘আমার সংসদ’ এবং এই তথ্যপুস্তকটির সংকলন, গবেষণা ও তথ্য বিন্যাস ‘ডাটাফুল’ নামের একটি প্রতিষ্ঠান ।
 
‘আমারএমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা’ একটি সম্পূর্ণ নির্দলীয় সামাজিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। বাংলাদেশ জাতীয় সংসদের সাংসদবৃন্দকে সামাজিক গণমাধ্যমে সক্রিয় করে সাধারণ জনমানুষের আরও কাছাকাছি নিয়ে আসার মহৎ উদ্দেশ্য নিয়েই কাজ করে যাচ্ছে এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। ‘আমারএমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা’এর স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত।
 
‘আমার সংসদ’ নামক এই গ্রন্থে ১৯৯১ সালের পঞ্চম জাতীয় সংসদ নির্বাচন থেকে শুরু করে বর্তমান পর্যন্ত সকল জাতীয় সংসদ নির্বাচনের গুরুত্বপূর্ণ তথ্যসমূহ সংকলন করা হয়েছে। যেমন, অংশগ্রহণকারী উল্লেখযোগ্য দলের নাম (ক্ষেত্রবিশেষে সতন্ত্র প্রার্থী), দলের প্রার্থীগনের নাম, প্রত্যেক আসনের মোট ভোটার সংখ্যা, বিজয়ী প্রার্থী ও দলের নাম, প্রার্থী প্রতি ভোটের সংখ্যা, নিকটতম প্রার্থীর নাম ও ভোটের অনুপাত ইত্যাদি। বাংলাদেশে এমন 'তথ্যচিত্র' পুস্তক এই প্রথম।

Advocate Md. Fazle Rabbi Miah - এডঃ মোঃ ফজলে রাববী মিয়া

4471 views