View Question 162 views

Subject : ৪নং চর ব্রহ্মপুত্র সেতু ও ৪নং চর নতুন পাড়া রাস্তা ও নদী ভাংগন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের জন্য আবেদন

Avatar

Written By : Mahadi Hasan Rakib

আসসালামু আলাইকুম 

মাননীয় কর্মবীর

ইসলামপুর উপজেলার চরপুটিমারী ইউনিয়ন ৮নং ওয়ার্ড ৪নং চর নতুন পাড়া ব্রহ্মপুত্র নদের কারণে দ্বিখন্ড  বিভক্ত ৪নং চর। ৪নং চর রাস্তা ও নদী ভাংগন প্রতিরোধ আপনার একান্ত প্রচেষ্টার  ফসল। নদী ভাংগন থেকে রক্ষা পেয়েছে ৪নং চর হাইস্কুল,প্রাথমিক বিদ্যালয়, বাজার সহ বসত ভিটা ও আবাদী জমি।অত্যান্ত দুঃখজনক ব্রহ্মপুত্র নদীর কারণে বিভক্ত হওয়াই " ৪নং চর নতুন পাড়া" এখনো হয়নি পাকা রাস্তা। উপজেলা শেষ গ্রাম হওয়াই পার্শ্ববর্তী মেলানন্দ উপজেলা সীমা থাকায় ইসলামপুর ও মেলান্দহ প্রতিবছর তীব্র নদী ভাঙ্গনে ৪নং চর নতুন পাড়া বসত ভিটা ও আবাদী জমি নদী গর্ভে চলে যাচ্ছে। এই বছর পানি বৃদ্ধি সাথে সাথে দেখা দিয়েছে তীব্র নদী ভাংগন।

উপজেলার প্রত্যেক গ্রাম এখনো শহরে রুপ দিয়েছে। হয়েছে পাকা রাস্তা। ৪নং চর নতুন রাস্তা না থাকায় এলাকার জনগণ যাতায়াতের  জন্য চরম কষ্ট ভোগ করছে। বর্ষা মৌসুমে অসহনীয়  দুর্ভোগ। কৃষি নির্ভর এলাকা হওয়াই রাস্তা না থাকায় উৎপাদিত ফসল হয় কৃষকের গলার কাটা। রাস্তা না থাকা গ্রামের ছেলে মেয়েরা লেখাপড়া থেকে বঞ্চিত হচ্ছে। আপনার হাতে ইসলামপুর উপজেলার প্রত্যেক  গ্রাম আজ শহরে রুপ হয়েছে। 

আপনি নির্বাচনী ইশতেহারে ৪নং চর ব্রহ্মপুত্র নদীতে  একটা সেতু নির্মাণ প্রতিশ্রুতি দিয়েছেন। এই সেতু বাস্তবায়ন হলে ও ভাগ্য বদল হবে হাজার জনগণের। এই সেতুর চরে মানুষ নতুন মাইল ফলক হবে| সাম্প্রতিককালে দেখা দিয়েছে প্রবল নদী ভাংগন,

নদী ভাংগন প্রতিরোধের জন্য আপনার সুদৃষ্টি কামনা করছি???

সর্বশেষ ৪নং চর নতুন পাড়া বাসীর পাকা রাস্তা সপ্ন কি থেকে যাবে।

আপনার সুস্বাস্থ্য দীর্ঘায়ু কামনা করছি